২০২২ সালের শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা pdf

২০২২ সালের শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা pdf

আমরা জানি সাধারণত বাংলাদেশ 365 দিনের মধ্যে 85 দিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকে। যার মধ্যে প্রধান শিক্ষকের কাছে  ছুটি থাকবে 3 দিন।

২০২২ সালের শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা pdf
২০২২ সালের শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা pdf

২০২২ সালের শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা 

নিম্ন প্রাথমিক ও মাধ্যমিক স্কুল বিভিন্ন ছুটির সময় বন্ধ থাকে যেমন পবিত্র রমজান, বাংলা নববর্ষ, ইস্টার সানডে, শবে কদর, শবে বরাত, ঈদুল ফিতর ও ঈদুল আযহা। মে দিবস, বিজয় দিবস, স্বাধীনতা দিবস সহ আরো বিভিন্ন দিবসে। বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকে।এবছর পবিত্র ঈদুল আজহা ও গৃষ্ম কালীন অবকাশ এর জন্য সর্বমোট 15 দিন মাধ্যমিক বিদ্যালয় গুলো বন্ধ থাকব।


আজকে  কথা বলবো ২০২২ সালের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা। ২০২২ সালের শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা সম্পর্কে। যারা এই নতুন বছরের মাধ্যমিক বিদ্যালয়ের ছুটির তালিকা পেতে চান। তাদের জন্য আজকের এই পোস্ট টা তুলে ধরা হল। শিক্ষাপ্রতিষ্ঠান কবে বন্ধ কবে খোলা সে সম্পর্কিত বিস্তারিত তথ্য জেনেনিন।


2022 সালের সরকারি ছুটির তালিকা

প্রত্যেক বছর শুরু হওয়ার আগেই বাংলাদেশ সরকার ঘোষণা করে শিক্ষাপ্রতিষ্ঠান কবে খোলা থাকবে আর কবে বন্ধ থাকবে। বাংলাদেশের বিভিন্ন দিবস রয়েছে ও ধর্মীয় উৎসব অনুযায়ী সরকার বিভিন্ন সময় ছুটি ঘোষণা করে । যার জন্য বিভিন্ন দিবস অনুষ্ঠানে বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকে। আজকের পোষ্টে প্রাথমিক/মাধ্যমিক/উচ্চমাধ্যমিক গুলো কবে বন্ধ থাকবে। সে সম্পর্কিত ছুটির তালিকা উল্লেখ করা হল।


২০২২ সালের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা

প্রতিবছর শিক্ষা মন্ত্রণালয় থাকে প্রাথমিক শিক্ষা বিভাগ প্রজ্ঞাপন জারি করে থাকে এবং জানিয়ে দেয় কোন কোন অনুষ্ঠান কে সামনে রেখে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। তাই আজকের এই পোস্টটি আপনাদের জন্য। 2022 সালের প্রাথমিক  বিদ্যালয়ের বিভিন্ন ছুটির তালিকা পিডিএফ উল্লেখ করা হয়েছে।

২০২২ সালের মাধ্যমিক বিদ্যালয়ের ছুটির তালিকা

প্রতিবছর শিক্ষা মন্ত্রণালয় থাকে মাধ্যমিক শিক্ষা বিভাগ প্রজ্ঞাপন জারি করে থাকে এবং জানিয়ে দেয় কোন কোন অনুষ্ঠান কে সামনে রেখে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।  2022 সালের প্রাথমিক  বিদ্যালয়ের বিভিন্ন ছুটির তালিকা পিডিএফ উল্লেখ করা হয়।

Post a Comment (0)
Previous Post Next Post